বুধবার, ২৫ মে ২০২২, ০৪:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি মাদক ব্যবসায়ীদের ছুরিকাঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত! লালমনিরহাটে বিএনপির বাইসাইকেল র‍্যালিতে মির্জা ফখরুল লালমনিরহাটে অস্ত্রসহ ৪ জন জনতার হাতে আটক।। পুলিশে সোপর্দ

দেশের সার্বভৌমত্ব ও অক্ষন্ডতা রক্ষা করাই বিজিবি সদস্যেদের প্রধান কাজ : নৌ পরিবহন প্রতিমন্ত্রী

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ৬৩ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) ।। নৌ পরিবহন প্রতিমন্ত্রী দিনাজপুর-২ আসনের জাতীয় সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শৃঙ্খলাই সৈনিকের মূল পরিচিতি। সততা, বুদ্ধিমত্তা, নির্ভরযোগ্যতা, আনুগত্য, তেজ ও উদ্দীপনা একটি বাহিনীর শৃঙ্খলা ও পেশাগত দক্ষতার মাপকাঠি। আদেশ ও কর্তব্য পালনে যে কখনো পিছ পা হয় না, সেই-ই তো প্রকৃত সৈনিক।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) চারটি মূলনীতি ‘মনোবল, ভ্রাতৃত্ববোধ, শৃঙ্খলা ও দক্ষতায়’ উদ্বুদ্ধ ও অনুপ্রাণিত হয়ে তাদের ওপর অর্পিত যেকোন দায়িত্ব সুন্দর ও সুচারুভাবে পালন করতে হবে সীমান্তে অতন্ত্র প্রহরী বিজিবি সদস্যদেরকে। দেশের সার্বভৌমত্ব ও অক্ষন্ডতা রক্ষা করাই বিজিবি সদদ্যের কাজ। তোমাদের সততা, নিষ্ঠা ও পেশাগত দক্ষতার ওপরেই নির্ভর করবে তোমার ওপর অর্পিত দায়িত্বের সফলতা ও বিজিবির সম্মান ও গৌরব।

শনিবার সকাল সাড়ে ৯ টায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিনাজপুরের ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের সদর দপ্তরে আয়োজিত ৯৬ তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণকালে প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি উপরোক্ত কথা বলেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের সদর দপ্তরের মাঠে আয়োজিত কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিবি দিনাজপুর সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ মোবারক হোসেন ভূঁইয়া (পিএসসি), দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহম্মদ জাকী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ফুলবাড়ী ২৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. শরীফ উল্লাহ আবেদ (এসজিপি), পুলিশ সুপার আনোয়ার হোসেন ও জেলা সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

এছাড়াও উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিয়াজ উদ্দিন, পৌর মেয়র মাহমুদ আলম লিটন, ফুলবাড়ী সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, উপজেল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ, থানার অফিসার ইনচার্জ (ওসি) আশ্রাফুল ইসলামসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা।

শেষে ৯৬ তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে ফুলবাড়ী প্রশিক্ষণ কেন্দ্রের সর্ববিষয়ে সেরা রিক্রুট হিসেবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রশিক্ষণার্থীর মাঝে আনুষ্ঠানিকভাবে ক্রেস্ট প্রদান করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

উল্লেখ্য, ২১৯ জন রিক্রুট নিয়ে ৯৬ তম রিক্রুট ব্যাচের ২৪ সপ্তাহের মৌলিক প্রশিক্ষণ গত ৩১ জানুয়ারি ফুলবাড়ী রিক্রুট প্রশিক্ষণ কেন্দ্রে শুরু হয়। ওই প্রশিক্ষণ শেষে গতকাল শনিবার আনুষ্ঠানিক শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজের মাধ্যেমে তাদের সৈনিক জীবনের সূচনা ঘটেছে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102