মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন

দেবীগঞ্জে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ৫৮২টি ঘর নির্মাণ কাজ এগিয়ে চলছে

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ২৮৯ বার দেখা হয়েছে
দেবীগঞ্জে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ কাজ পরির্দশনে প্রশাসন।

পঞ্চগড় প্রতিনিধি ।। পঞ্চগড়ে’র দেবীগঞ্জ উপজেলায় মুজিব বর্ষ উপলক্ষ্যে বরাদ্দকৃত আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৫৮২টি ঘর নির্মান কাজ দ্রুত গতিতে চলছে। মাননীয় প্রধান মন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী মুজিব বর্ষে বাংলাদেশের প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাবেন ।

তারই ধারাবাহিকতায় দেবীগঞ্জে গৃহনির্মাণ কার্যক্রম অব্যাহত রয়েছে। যারা দীর্ঘদিন ধরে অন্যের জমির উপর অথবা সরকারী জমির উপর নামমাত্র ঘর তৈরি করে অতি কষ্টে জীবন যাপন করে আসছে কেবলমাত্র ঐসব পরিবার গুলোই সরকারি ভাবে নতুন পাকা বাড়ি পাচ্ছে । সরকারী পাকা বাড়ি পেয়ে আনন্দে আত্মহারা ঘর পাওয়া পরিবার গুলোর সদস্যরা ।

উপজেলার বাসিন্দা স্বামী পরিত্যক্তা মোছাঃ আমেনা খাতুন বলেন, আমি দীর্ঘদিন যাবত জমির উপর নামমাত্র ঘর তৈরি করে পুরো পরিবারের সদস্যদের নিয়ে বসবাস করে আসছি। বর্ষার সময় অনায়াসেই বৃষ্টির পানি ঘরে প্রবেশ করে ।আজকে দুই রুম বিশিষ্ট লেট্রিন ও গোসল খানা সহ একটি পরিপূর্ণ বাড়ি আমার জন্য বরাদ্দ পেয়েছি।

এতো খুশি আমি কথায় রাখবো জানিনা। একই কথা বলেন উপজেলার বোদা পাড়া এলাকার প্রায় ৬৫ উর্ধ মোঃ মোস্তাফা হোসেন ,তিনি কান্না জড়িত কন্ঠে বলেন আমার ঘর বাড়ি কিছুই নেই । মাননীয় প্রধানমন্ত্রী আমাকে পাকা বাড়ি তৈরি করে দিচ্ছেন ।

আমার বাড়ি তৈরির কাজ প্রায় শেষের দিকে । কাজ শেষ হলে উদ্বোধনের পর নতুন পাকা বাড়িতে উঠবো।তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানান।উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসানের তদারকিতে সঠিকভাবে ঘর নির্মানের কাজ চলমান রয়েছে । তিনি নিয়মিত ভাবে নির্মাণ কাজ পরিদর্শন করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান বলেন, মুজিব বর্ষের উপহার হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী উপজেলায় ৫৮২ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য ঘর দিয়েছেন ।নির্মাণ কাজ প্রায় শেষের দিকে ।

চলতি মাসের ২০ তারিখের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে বলে আমরা আশাবাদী ।নির্মাণ কাজ শেষ হলে দ্রুত সময়ের মধ্যে পরিবার গুলোর কাছে ঘর হস্তান্তর করা হবে ।যারা গৃহহীন ও ভূমিহীন শুধু মাত্র ঐ সকল পরিবার গুলোর মাঝে ঘর প্রদান করা হচ্ছে ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102