সোমবার, ১৬ মে ২০২২, ০৮:৫৩ অপরাহ্ন

দুর্নীতি ফাঁসে সেই পিআইও’র মানহানির ২ মামলায় চার্জ শুনানি পিছিয়ে ২ আগষ্ট

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৯৩ বার দেখা হয়েছে

পিন্টু কুমার সরকার,স্টাফ রিপোর্টারঃ যমুনা টেলিভিশনের গাইবান্ধা প্রতিনিধি জিল্লুর রহমান পলাশসহ পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে সুন্দরগঞ্জের সাবেক (পিআইও) নুরুন্নবী সরকারের দায়ের করা মানহানির দুই মামলার চার্জ গঠনের বিষয়ে শুনানির তারিখ পিছিয়েছে। আগামী ২ আগষ্ট চার্জ শুনানির নতুন দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (২৫ এপিল) দুপুরে এই তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের পক্ষের আইনজীবি অ্যাডভোকেট মো. ফরহাদ হোসেন লিটু জানান, রংপুর অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে ২৪ ও ২৫ এপ্রিল মামলা দুটির চার্জ শুনানির দিন ধার্য ছিলো। কিন্তু বিবাদি সাংবাদিকদের পক্ষে চার্জ শুনানি পেছানোর সময় চেয়ে আদালতে আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তা মঞ্জুর করে আগামি ২ আগষ্ট নতুন দিন ঠিক করেন।

এদিন আদালতে শুনানির সময় বাদী পিআইও মো. নুরুন্নবী সরকার উপস্থিত ছিলেন না। এমনকি তার পক্ষে শুনানির জন্য কোন আইনজীবীকেও দেখা যায়নি বলে জানান অ্যাডভোকেট মো. ফরহাদ হোসেন লিটু।

এরআগে, ২০১৯ সালের ১৫ অক্টোবর রংপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মানহানির অভিযোগে মামলা দুটি দায়ের করেন নুরুন্নবী সরকার। মামলায় সাংবাদিক ও গণমাধ্যমকর্মীসহ ১২ জন বিবাদি করা হলেও তদন্ত শেষে ৫ জনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দেয় পিবিআই। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে ঘুষ বাণিজ্য ও দুর্নীতি কর্মকাণ্ড নিয়ে একাধিক সচিত্র প্রতিবেদন প্রচার হয় যমুনা টেলিভিশন ও কালের কণ্ঠসহ বিভিন্ন গণমাধ্যমে।

২০১৫ সালে সুন্দরগঞ্জ উপজেলায় যোগদানের পর টানা ৫ বছরের চাকরিতে দুর্নীতির রাজত্ব কায়েম করেন নুরুন্নবী সরকার। ঘুষ-দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে দুদুকসহ পাঁচটি মামলা হয় সুন্দরগঞ্জ থানায়।

এদিকে, দুর্নীতির সংবাদ প্রচারে তদন্তে সত্যতা মেলায় গেল বছর নুরুন্নবী সরকারের বিরুদ্ধে আর্থিকখাতে দুর্নীতি, কমিশন বাণিজ্যে সিন্ডিকেট ও অসদচারণের দায়ে বিভাগীয় দুটি মামলা হয়। একই সঙ্গে লঘুদণ্ড হিসেবে তার বার্ষিক বর্ধিত বেতন স্থগিত ও স্থায়ীভাবে বেতন গ্রেড নিম্নতর (ডিমোশন) পদাবনতির আদেশ দেয় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর। এছাড়া কর্তৃপরে আদেশ অমান্য ও অসদাচরণের দায়ে তাকে সাময়িক বরখাস্তও করা হয়।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102