শনিবার, ২৮ মে ২০২২, ১১:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটে বসতভিটা ও চাষাবাদের ৩৩ শতক জমি রক্ষায় নিঃস্ব ফৈমুদ্দিন শুধুই কাঁদছেন! লালমনিরহাটের গোকুন্ডায় যৌতুকের দাবীতে গৃহবধুকে অমানসিক নির্যাতনে অভিযোগ মই দিয়ে ৫ কোটি টাকায় সেতুতে উঠছেন স্থানীয়রা! ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি

দিনশেষ টাইগারদের ব্যাটিং বিপর্যয়ে

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২০ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ স্পোর্টস ডেস্ক ।। টেস্ট ক্রিকেট ধৈর্য্যের লড়াই। যেখানে প্রতিভা ও মানসিকতার পাশাপাশি বড় পরীক্ষা দিতে হয় মনোসংযোগ ও মানসিক শক্তিরও। কিন্তু সে পরীক্ষা দিতেই যেন রাজি নন বাংলাদেশের ব্যাটসম্যানরা।

ঢাকা টেস্টে একের পর এক ব্যাটসম্যান নাম লিখিয়েছেন আত্মহুতির মিছিলে। তবে স্রোতের বিপরীতে দাঁড়িয়ে লড়ার চেষ্টা করছেন মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহীম। তাদের ব্যাটেই এখন আশার আলো বাংলাদেশের।

ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের ৪০৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে টাইগাররা। ডানহাতি ফাস্ট বোলার শ্যানন গ্যাব্রিয়েল তার প্রথম দুই ওভারে সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্তকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন। চার বল খেলে রানের খাতা না খুলে মিড উইকেটে কাইল মায়ার্সকে ক্যাচ দেন সৌম্য। গ্যাব্রিয়েল তার দ্বিতীয় ওভারে শিকার করেন শান্তকে। ২ বল খেলে ৪ রান করে গালিতে এনক্রুমাহ বোনারের ক্যাচ হন বাংলাদেশি ব্যাটসম্যান। ১১ রানে স্বাগতিকরা হারায় ২ উইকেট।

এরপর ক্রিজে নামেন মুমিনুল হক। তামিম ইকবালের সঙ্গে পঞ্চাশ ছাড়ানো জুটি গড়ে শুরুর ক্ষত সারানোর ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

কিন্তু মুমিনুলকে বিদায় নিতে হয় ৫৮ রানের জুটি গড়ে। ৩৯ বলে চারটি চারে ২১ রান করে রাকিম কর্নওয়ালের বলে জশুয়া ডা সিলভার ক্যাচ হন স্বাগতিক অধিনায়ক। মুমিনুলের বিদায়ের ২ রান পর দলীয় ৭১ রানে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। আলজারি জোসেফের বলে শাইনি মোয়েসলির হাতে তালুবন্দি হওয়ার আগে তামিম করেন ৫২ বলে ৪৪ রান।

৭১ রানেই ৪ উইকেট হারানো বাংলাদেশের ভরসা হয়ে আছেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। ২৭ রানে অপরাজিত মুশফিক, ৬ রানে মিঠুন। টিকে থাকার প্রাণান্ত চেষ্টায় ৬১ বল খেলে ফেলেছেন মিঠুন। ১০৫ রানে ৪ উইকেট হারিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে স্বাগতিকরা। এখনো টাইগাররা পিছিয়ে আছে ৩০৪ রানে।

সংক্ষিপ্ত স্কোর

দ্বিতীয় দিন শেষে ৩০৪ রানে পিছিয়ে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৪০৯ (১৪২.২ ওভার)

(ক্রেইগ ৪৭, ক্যাম্পবেল ৩৬, মোসেলে ৭, বোনার ৯০, মায়ার্স ৫, ব্লাকউড ২৮, জশুয়া ৯২, আলজারি ৮২, কর্নওয়াল ৪*, ওয়ারিকান ২, গ্যাব্রিয়েল ৮; রাহি ৪/৯৮, মিরাজ ১/৭৫, নাঈম হাসান ০/৭৪, তাইজুল ৪/১০৮, সৌম্য ১/৪৮)।

বাংলাদেশ প্রথম ইনিংস: ১০৫/৪ (৩৬ ওভার)

(তামিম ৪৪, সৌম্য ০, শান্ত ৪, মুমিনুল ২১, মুশফিক ২৭*, মিথুন ৬*; গ্যাব্রিয়েল ২/৩১, কর্নওয়াল ১/১৮, আলজারি ১/৩৪, মায়ার্স ০/১২, ওয়ারিকান ০/১০)।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102