বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৩ পূর্বাহ্ন

তেঁতুলিয়ায় সরকারি নির্দেশনা অমান্য করে গরুর হাট : ইজারাদারের জরিমানা

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১০৭ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

মোঃ রাশেদুল ইসলাম, পঞ্চগড়।। পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নে সরকারি নির্দেশনা অমান্য করে কোরবানি পশুর হাট বসানোর পূর্ব প্রস্তুতি নিতে গিয়ে গরুর হাট ইজারাদার আব্দুর রশিদকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় স্বাস্থ্যবিধি না মানায় ওমর আলী নামে এক ব্যক্তিকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

শনিবার (১০-জুলাই) সকালে শালবাহান দাখিল মাদ্রাসা মাঠে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা।জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার কর্তৃক আরোপিত বিধি নিষেধ অমান্য করে আসন্ন পবিত্র ঈদ উল আযহাকে কেন্দ্র করে কোরবানির পশুর হাট বসানোর পূর্ব প্রস্তুতি গ্রহণের দায়ে শালবাহানহাট ইজারাদার আব্দুর রশিদকে ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এছাড়া ওমর আলীকে স্বাস্থ্যবিধি না মানে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে স্থানীয়রা বলেন, জেলার তেঁতুলিয়া উপজেলার সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রচুর পরিমাণে ভারতীয় গরু বাংলাদেশে আনা হচ্ছে। যার বেশিরভাগই বিক্রি হয় শালবাহান ও পঞ্চগড় রাজনগর বাজার সহ জেলার অন্যান্য গরু বাজারে এগুলো বিক্রি করা হয় ।তবে সবচেয়ে বেশি তেঁতুলিয়ার শালবাহান বাজারে ।বর্তমানে বাজারে যে গরুগুলো আসে তার পাঁচ ভাগের তিন ভাগ ভারতীয় গরু ।এবং গরু হাটিতে যে লোকজন থাকে তার বেশির ভাগই দালাল ।যদি ভারতীয় গরু বাদে এবং দালাল বাদে দেশীয় গরু বাজারে বিক্রি করা হয় তবে জনসমাগম কখনোই হবে না । স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে গরু কেনাবেচা করা সম্ভব ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102