বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৮ পূর্বাহ্ন

ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে লালমনি এক্সপ্রেসসহ বিভিন্ন রুটের বেশ কয়েকটি ট্রেন

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৬০ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার ।। করোনার তৃতীয় ঢেউয়ে বন্ধ থাকার পর লালমনিরহাটে বুধবার (১১ আগস্ট) সকাল থেকে চালু হয়েছে লালমনি এক্সপ্রেস ট্রেনসহ বিভিন্ন রুটের বেশ কয়েকটি ট্রেন।

বুধবার (১১ আগস্ট) সকাল ১০টা ২০মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে লালমনি এক্সপ্রেস। স্বাস্থ্যবিধি মেনে সরকার ট্রেনগুলো চলাচলের ঘোষণা দেয়ার পর লালমনিরহাট রেলওয়ে স্টেশন ও বগি ধোঁয়া-মোছা, টিকিট বিক্রি ও ট্রেন ট্রায়াল সম্পন্ন করেছেন সংশ্লিষ্টরা।

এর আগে মঙ্গলবার (১০ আগস্ট) লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, বুধবার (১১ আগস্ট) সকাল ১০টা ২০মিনিটে লালমননিরহাট রেলওয়ে স্টেশন থেকে ঢাকা কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে লালমনি এক্সপ্রেস।

এ সময় লালমনিরহাট রেলওয়ে স্টেশন ঘুরে দেখা যায়, টিকিট কাউন্টার, স্টেশন মাস্টার, স্টেশন ম্যানেজারের রুম খোলা রয়েছে। তবে প্লাটফর্মে লালমনি এক্সপ্রেস ট্রেনটিসহ আরও কয়েকটি ট্রেনকে ট্রায়াল দিতে দেখা গেছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, করোনার তৃতীয় ঢেউয়ে সংক্রমণ রোধে দেশে অঘোষিত লকডাউনে গণপরিবহন বন্ধ করে সরকার। এতে রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় রুটের ১৪জোড়া ট্রেন চলাচল বন্ধ করে রেলওয়ে কর্তৃপক্ষ।

অবশেষে দীর্ঘ দিন পরে শতভাগ যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে প্রথম পর্যায়ে কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেয় সরকার। সেই সিদ্ধান্ত মোতাবেক বুধবার (১১ আগস্ট) নির্ধারিত সময়ে লালমনিরহাট রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু করছে লালমনি এক্সপ্রেস।

যাত্রীদের সুরক্ষার জন্য অনলাইনের মাধ্যমে মঙ্গলবার (১০ আগস্ট) রাত থেকেই টিকিট বিক্রি শুরু হয়। সেখানেও স্বাস্থ্যবিধি নির্ধারণ করা হয়েছে। পুরো ট্রেনটিতে শতভাগ যাত্রী নিয়ে যাত্রা শুরু করবে।

বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ডিআরএম শাহ সুফী নুর মোহাম্মদ জানান, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে এর মধ্যে লালমনি এক্সপ্রেসের টিকিট অনলাইনে বিক্রি এবং ট্রেন ট্রায়াল সম্পন্ন করে সকাল ১০টা ২০মিনিটে লালমনিরহাট স্টেশন থেকে যাত্রা শুরু করে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102