মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৬:৩৭ পূর্বাহ্ন

জাতীয় সংসদের বাজেট অধিবেশন ২ জুন শুরু

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৪৫ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। আগামী ২ জুন জাতীয় সংসদের চলতি বছরের বাজেট অধিবেশন বসছে । সংসদ সচিবালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মঙ্গলবার (১১ মে) এই অধিব্শেন আহ্বান করেছেন।

অধিবেশনটি শুরু হবে ২ জুন বিকেল ৫টায়। আর বাজেট পেশ হবে পরদিন ৩ জুন বৃহস্পতিবার। এই অধিবেশনে ২০২১-২২ অর্থ বছরের বাজেট উপস্থাপন করবেন অর্থমন্ত্রী। পুরো অধিবেশন জুড়ে প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনা করবেন সংসদ সদস্যরা।

সংসদ সচিবালয়ের সূত্রে জানা গেছে, করোনাকালের এই অধিবেশন বিগত অধিবেশনগুলোর মতো স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অনুষ্ঠিত হবে।

গত অর্থবছরের মতো এবারও বাজেট অধিবেশনের সংক্ষিপ্ত আকারে হবে।

গত বছর বাজেট অধিবেশন শুরু হয়েছিল ১০ জনু। সংক্ষিপ্ত ওই অধিবেশনে চলতি ২০২০-২১ অর্থবছরের জন্য পাঁচ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট প্রস্তাব উপস্থাপন করেছিলেন অর্থমন্ত্রী আ. হ. ম. মুস্তাফা কামাল। পরে ৩০ জুন আকার ঠিক রেখে ওই বাজেট পাস হয় সংসদে। ওই বাজেট আগের অর্থবছরের সংশোধিত বাজেটের চেয়ে ১৩.২৪ শতাংশ বেশি ছিল। বাজেট অধিবেশন সাধারণ দীর্ঘ হয়। তবে করোনাভাইরাস মাহামীরর মধ্যে গত বছর বাজেট অধিবেশন সংক্ষিপ্ত হয়। নয় কার্যদিবসের ওই অধিবেশন ছিল ইতিহাসের সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102