মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০২:২৩ অপরাহ্ন

চোলাই মদ তৈরির কারখানার সন্ধান

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৩১ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৭০৬ লিটার চোলাই মদ, চোলাই মদ তৈরির উপকরণ ও সরঞ্জাম জব্দ করা হয়। গ্রেফতার করা হয় মদ তৈরির ছয় কারিগরকে। চট্টগ্রাম নগরীতে সন্ধান মিলে এই চোলাই মদ তৈরির কারখানার।

তারা হলেন- উচিং থোয়াই মারমা, মাসাং মারমা, উথোয়াইচিং মারমা, মেতু মারমা, আছেমা মারমা, ইসাইমং মারমা। শনিবার রাতে নগরীর পাঁচলাইশ থানাধীন খতিবেরহাট এলাকার একটি আবাসিক ভবনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

পাঁচলাইশ থানার ওসি জাহিদুল কবির বলেন, রাঙামাটি ভিত্তিক চোলাই মাদক ব্যবসায়ীদের কয়েকজন নগরীতেই গড়ে তুলে চোলাই মদের কারখানা। তারা খতিবের হাট এলাকার পাঁচ তলা ভবনের দুটি ফ্ল্যাট ভাড়া করে তাতে মাদক কারখানা গড়ে তুলে। গত এক মাসে চট্টগ্রাম নগরী এবং আশপাশ এলাকায় হাজার লিটার মাদক বিক্রি করে। গোপন সংবাদের ভিত্তিতে এ তথ্য পেয়ে অভিযান চালানো হয়। অভিযানে বিপুল চোলাই মদ, মদ তৈরির সরঞ্জাম এবং উপকরণ জব্দ করা হয়। গ্রেফতার করা হয় ছয় চোলাই মদ তৈরির কারিগরকে। তাদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

ওসি বলেন, রাঙামাটি থেকে চোলাই মদ পাচার করার সময় আইন শৃংখলা বাহিনীর হাতে গ্রেফতার হওয়ার শঙ্কা থাকে। তাই নগরীতেই চোলাই মদের কারখানা বসায় মাদক সিন্ডিকেট। এ কৌশলে তারা অনেকটা সফলও হয়। এক বছর ধরেই তাদের কারখানায় তৈরি হয় চোলাই মদ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102