শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটে বসতভিটা ও চাষাবাদের ৩৩ শতক জমি রক্ষায় নিঃস্ব ফৈমুদ্দিন শুধুই কাঁদছেন! লালমনিরহাটের গোকুন্ডায় যৌতুকের দাবীতে গৃহবধুকে অমানসিক নির্যাতনে অভিযোগ মই দিয়ে ৫ কোটি টাকায় সেতুতে উঠছেন স্থানীয়রা! ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি

চলমান বিক্ষোভ নিরসনে অন্ধকারে মিয়ানমার

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ৫৮ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। কিছুদিন আগে ঘটে যাওয়া সামরিক অভ্যুত্থানের পর চলমান বিক্ষোভ নিরসনে মিয়ানমারের অধিকাংশ অঞ্চলে বিদ্যুৎ সরবারহ বিচ্ছিন্ন করা হয়েছে। তবে সরকারি সংস্থাগুলো বলছে, ‘ব্যবস্থাপনায় বিপর্যয় ঘটা’র কারণে এই পরিস্থিতি তৈরি হয়েছে।

শুক্রবার (০৫ মার্চ) স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে লোকজন টুইটার ও ফেসবুকে পোস্ট দিতে থাকে যে বাণিজ্যিক কেন্দ্র ইয়াঙ্গুনের সব জায়গা বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

ইয়াঙ্গুনের ইয়াঙ্কিন অঞ্চলে অবস্থিত ইয়াঙ্গুন বিদ্যুৎ সরবরাহ কর্পোরেশনের পক্ষ থেকে বলা হয়েছে, ‘ব্যবস্থাপনায় বিপর্যয় ঘটার কারণে দেশ জুড়ে বিদ্যুৎ বিভ্রাট চলছে।’

ইরাবতি নদীর তীরবর্তী মাগওয়ের শহরের বিদ্যুৎ সরবরাহ প্রতিষ্ঠান থেকেও একই রকম বক্তব্য দেয়া হয়েছে।

দেশের অন্যান্য প্রান্তেও বিদ্যুৎ না থাকার কথা ফেসবুকে জানাচ্ছেন অনেকে।

ইয়াঙ্গুন ইলেকট্রিসিটি সাপ্লাই করপোরেশন বলেছে, ‘কারিগরি ত্রুটির কারণে দেশজুড়ে বিদ্যুৎ বিপর্যয় দেখা দিয়েছে।’

ইরাবতি নদী তীরবর্তী মাগওয়েতে বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠানও একই তথ্য জানিয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ফেসবুকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের বিষয়টি পোস্ট করছেন বাসিন্দারা।

বিদ্যুৎ বিপর্যয়ের এই খবর এমন সময় এলো যখন সামরিক জান্তা সামাজিক যোগাযোগমাধ্যমগুলো ব্লক করে রেখেছে। স্থানীয়রা অবশ্য ভিপিএন ব্যবহার করে ফেসবুক ও টুইটার অ্যাকাউন্টে প্রবেশ করছেন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102