সোমবার, ১৬ মে ২০২২, ০৯:৪৬ অপরাহ্ন

গোকুন্ডা ইউপি নির্বাচনে ব্যালট পেপার পৌঁছানো ও ঝঁকিপূর্ণ কেন্দ্রে আইন শৃঙ্খলা বাহিনীর আবেদন

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ৮৭৭ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার।। আসন্ন (২৮ নভেম্বর) লালমনিরহাটের গোকুন্ডা ইউপি নির্বাচনের দিন সকালে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো ও ঝঁকিপূর্ণ কেন্দ্রেগুলোতে আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন আবেদন করেছেন ৩ চেয়ারম্যান পদপ্রার্থী।
বৃহষ্পতিবার (১৮ নভেম্বর) রিটার্নিং কর্মকর্তা,
প্রধান নির্বাচন কমিশনার, সচিব নির্বাচন কমিশন, বিভাগীয় কমিশনার, ডিআইজি, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা প্রশাসক ও পুলিশ সুপার, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী অফিসার, ভারপ্রাপ্ত কর্মকর্তা, লালমনিরহাট বরাবর গোকুন্ডা ইউপি নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ সরকার টোটন (আনারস মার্কা), চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিম সরকার খোকন (ঘোড়া মার্কা) ও চেয়ারম্যান প্রার্থী আনিছার রহমান (মোটর সাইকেল মার্কা) এ আবেদন করেছেন।
আবেদন সুত্রে জানা গেছে, সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৮ নং গোকুন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ৫ জন প্রতিন্দ্বন্দ্বীতা করছেন। কিন্তু ৫ প্রার্থীর মধ্যে ১ প্রার্থী গোলাম মোস্তফা স্বপন নির্বাচনী বিধি লঙ্ঘন করে কর্মী ও সমর্থকদের নিয়মিত হুমকী প্রদান করছে। ২০১১ ও ২০১৬ ইউনিয়ন পরিষদ নিবাচনে তারা প্রকাশ্য দিবালোকে ব্যাপক উত্তাপ, উৎপাত, উত্তেজনা সৃষ্টি করে প্রিজাইডিং অফিসারকে জিম্মি করে ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সিল মেরে বাক্সে ঢুকিয়ে দেয়। এসব অপ্রীতিকর ঘটনা এড়াতে আগামী ২৮ নভেম্বর গোকুন্ডা ইউপির ঝুঁকি সম্পন্ন কেন্দ্র হলো, ৬নং ওয়ার্ডের তিস্তা কেআর খাদেম সঃ প্রাঃ বিঃ ও তিস্তা কেআর খাদেম উচ্চ বিদ্যালয়, তিস্তা বাজার, ভোট কেন্দ্র নম্বর-৬৯,৭০; ৮নং ওয়ার্ডের তিস্তা বালিকা উচ্চ বিদ্যালয়, তিস্তা বাজার, ভোট কেন্দ্র নম্বর-৭১; ৯নং ওয়ার্ডের কাচারীপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়, কাছারির পাড়, ভোট কেন্দ্র নম্বর-৭৩, ৭নং ওয়ার্ডের গোকুন্ডা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভোট কেন্দ্র নম্বর-৭১, ৫নং ওয়ার্ডের রতিপুর ইসলামিয়া মাদ্রাসা, রতিপুর, ভোট কেন্দ্র নম্বর-৬৮।

এছাড়াও গোকুন্ডা ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও স্বচ্ছ করার লক্ষ্যে কেন্দ্রে কেন্দ্রে সকাল ৭টায় ব্যালট পৌঁছানোসহ উল্লেখিত কেন্দ্রগুলোতে আইন শৃঙ্খলা বাহিনী ও ম্যাজিট্রেট নিয়োগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

গোকুন্ডা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুর রশিদ সরকার টোটন (আনারস মার্কা) বলেন, আসন্ন ২৮ নভেম্বর গোকুন্ডা ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও স্বচ্ছ করার লক্ষ্যে আমরা ৩ চেয়ারম্যান পদপ্রার্থী বিভিন্ন বিষয় প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে আবেদন করেছি। যাতে প্রশাসনের কঠোর নিরাপত্তায় সাধারণ ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে নিরভয়ে ভোট দিতে পারেন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102