শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১১:২৫ পূর্বাহ্ন

গাজী এমদাদ লেখক, গবেষক ও রাজনীতিবিদ–এর জন্মদিন আজ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ৬৪ বার দেখা হয়েছে
লেখক, গবেষক ও কলামলেখক গাজী এমদাদ

বাংলার সংবাদ ডেস্ক ।। ‘৯০ এর দশকের বাংলাদেশ ছাত্রলীগের চরম দুঃসময়ের সাহসী, ত্যাগী ও মেধাবী ছাত্রনেতা, ছাত্রলীগ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ উচ্চ মাধ্যমিক) শাখার সাবেক সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং সিনিয়র সহ সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য, লেখক, গবেষক ও কলামলেখক গাজী এমদাদ এর ৫১ তম জন্মদিন আজ।

১৯৭১ এর আজকের দিনে কুমিল্লা জেলার সদর উপজেলার কাশিনাথপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম তার। বাবা আলহাজ্ব মোঃ আলী আশরাফ ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজ সংস্কারক। ছাত্রলীগের রাজনীতি করতে গিয়ে তিনি ১৯৯০ সালের ৪ ডিসেম্বর কুমিল্লায় এবং ১৯৯৫ সালের ২৫ জুন ঢাকায় গ্রেফতার বরণ করেন। বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল হতে প্রতিপক্ষ রাজনৈতিক সংগঠন কর্তৃক ৪ বার হল হতে বিতাড়িত হন, তার বই- বেডিং পুড়িয়ে দেয়া হয়, হল ও ক্যাম্পাসে ছাত্রদল ও পুলিশি নির্যাতনের শিকার হন।

জাতির পিতা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ইতিহাস – ঐতিহ্য নিয়ে লেখালেখির জন্য এবং বাংলাদেশ সহ সারা বিশ্বে আন্তঃধর্মীয় সম্প্রীতি নিয়ে কাজ করার জন্য বহু দেশি-বিদেশি পুরস্কারে ভূষিত হন, নির্বাচিত হন “ম্যান অব দ্য ইয়ার-২০০২”। বড় ভাই এনামুল হক এনাম কুমিল্লা (দঃ) জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহবায়ক, সাবেক যুগ্ম আহবায়ক, কুমিল্লা জেলা ছাত্রলীগ, ছোট ভাই কামরুল হাসান কুমিল্লা সদর উপজেলার ৩ নং দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102