বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫২ পূর্বাহ্ন

গাইবান্ধার সুন্দরগঞ্জে শ্রদ্ধায় স্মরণে জাতীয় শোক দিবস পালিত

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ১৫৭ বার দেখা হয়েছে

রাশেদুল ইসলাম রাশেদ।। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে গাইবান্ধার সুন্দরগঞ্জে বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদাৎ বার্ষিকীর কর্মসূচি শুরু হয়। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাঙালি জাতির জনক, কোটি মানুষের প্রিয় নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন সরকারি, বেসরকারি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো।

পরে সুন্দরগঞ্জ উপজেলা দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সুন্দরগঞ্জ উপজেলা শাখার আহবায়ক মিসেস আফরুজা বারীর সভাপতিত্বে আলোচনা সভা ও দুআ মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিকে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের হত্যায় জড়িতদের রাজনীতিতে পুনর্বাসনকারীদের বিচার দাবির আওয়াজ তুলে সুন্দরগঞ্জ উপজেলাসহ ১৫ টি ইউনিয়নে বিনম্র শ্রদ্ধা ও বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসায় শোক র‍্যালি, আলোচনা সভা ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্প অপর্ণসহ বৃক্ষ রোপনের মাধ্যমে পালিত হয়েছে জাতীয় শোক দিবস। তাছাড়াও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে করা হয়েছে বিশেষ প্রার্থনার আয়োজন।

উল্লেখ্য যে, সুন্দরগঞ্জ দলীয় কার্যালয়ে মিসেস আফরুজা বারীর আয়োজনে উপজেলার অসহায় দুস্থ ও গরীব দুঃখীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ, বঙ্গবন্ধু সম্পৃক্ত কবিতা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102