শনিবার, ২৮ মে ২০২২, ১০:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটে বসতভিটা ও চাষাবাদের ৩৩ শতক জমি রক্ষায় নিঃস্ব ফৈমুদ্দিন শুধুই কাঁদছেন! লালমনিরহাটের গোকুন্ডায় যৌতুকের দাবীতে গৃহবধুকে অমানসিক নির্যাতনে অভিযোগ মই দিয়ে ৫ কোটি টাকায় সেতুতে উঠছেন স্থানীয়রা! ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি

খুলনায় বাড়ছে করোনা সংক্রমণ মৃত্যুর মিছিল

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শনিবার, ১২ জুন, ২০২১
  • ৪৮ বার দেখা হয়েছে

মোঃ ইউসুফ শেখ, ব্যুরো প্রধান, খুলনা ।। করোনা পরিস্থিতির সার্বিক দিক বিবেচনায় অন্যান্য বিভাগের তুলনায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যায় এগিয়ে রয়েছে খুলনা বিভাগ। করোনা রোগীর চাপ বৃদ্ধি পাওয়ায় খুলনার ডেডিকেটেড করোনা হাসপাতালে জায়গা সংকুলান ও অক্সিজেনের সংকট। চিকিৎসাসেবা দিতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের যার কারণে বাড়ছে ভোগান্তি।

গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩১৯ জন। এর আগে ৯ জুন ১০ জনের মৃত্যু হয়েছিল।

শনিবার (১২ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন। খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বাগেরহাটে চারজন, মেহেরপুরে তিনজন, কুষ্টিয়ায় দুইজন ও সাতক্ষীরায় একজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে মেহেরপুরে দীর্ঘদিন পর একসঙ্গে করোনায় তিনজনের মৃত্যু হলো।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার (১২ জুন) সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছেন ৩৯ হাজার ৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭১১ জনে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ হাজার ৮৪৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৩৭৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯২ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৬৫৬ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৫২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫১৪ জন। সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩৩৬ জন এবং মারা গেছেন ৫১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৫৯২ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৬২ জন। মারা গেছেন ৮৫ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৮০ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ১৮ জন। মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন একজন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৩০৮ জন। মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২১৫ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৫ জন। মারা গেছেন ৫৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৭৯২ জন। কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৬১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ৪৯৯ জন। মারা গেছেন ১২৯ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৮০০ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ১৮৫ জন। মারা গেছেন ৬৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৬৩ জন।

শনাক্তের দিক দিয়ে সর্বনিম্নে রয়েছে মেহেরপুর। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ১৩০ জন। তবে বেড়েছে মৃতের সংখ্যা। এখন পর্যন্ত আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ জন এবং সুস্থ হয়েছেন ৮৮৭ জন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102