বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:৩১ অপরাহ্ন

খুলনায় কোভিড-১৯ টিকা ৪০ হাজার ছুই ছুই

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১২৪ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

মোঃ ইউসুফ শেখ, ব্যুরো প্রধান, খুলনা ।। খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, সারাদেশের ন্যায় খুলনায় গত ৭ ফেব্রুয়ারি সকাল থেকে করোনা ভাইরাসের প্রতিষেধক টিকা প্রদান শুরু হয়েছে। মঙ্গলবার নবম দিনে টিকা দেয়া হয়েছে ৬ হাজার ৪শ’ ৯৮ জন ব্যক্তিকে।

এর মধ্যে সিটি কর্পোরেশন এলাকায় ৩ হাজার ১শ’ ৪৮ জনকে টিকা দেয়া হয়েছে। যার মধ্যে ২ হাজার ১শ’ ৬১ জন পুরুষ ও ৯৮৭ জন মহিলা রয়েছে। খুলনায় টিকা নিয়েছেন ৬ হাজার ৪শ’ ৯৮ জন ব্যক্তি। এরমধ্যে ৪ হাজার ২শ’ ২১ জন পুরুষ ও ২ হাজার ২শ’ ৭৭ জন নারী রয়েছে। গতকাল সোমবার টিকা নিয়েছিল ৬ হাজার ৭শ’ ৩৭ জন। এ নিয়ে খুলনায় এ পর্যন্ত মোট টিকা নিয়েছেন ৩৯ হাজার ৪শ’ ২১ জন।

এ ছাড়া নয়টি উপজেলায় দেয়া হয়েছে ৩ হাজার ৩ শ’ ৫০ জনকে। যার মধ্যে ২ হাজার ৬০ জন পুরুষ ও ১ হাজার ২শ’ ৯০ জন মহিলা। আর কয়রা উপজেলায় ১৮০, বটিয়াঘাটায় ৩৭০, দাকোপে ৫৩১, দিঘলিয়ায় ২৪০, ডুমুরিয়ায় ৩৯৮, ফুলতলায় ২৮৫, পাইকগাছায় ৪৫০, রূপসায় ৬০০ এবং তেরখাদায় ২৯৬ জনকে টিকা দেয়া হয়েছে।

আরও জানা যায়, খুলনা জেলায় করোনাভাইরাস ভ্যাকসিন প্রদান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে মহানগরে ১৩টি কেন্দ্রের জন্য ২৯টি টিম এবং প্রত্যেক উপজেলায় তিনটি করে মোট ২৭টি টিম কাজ করছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকা দেওয়া হবে। খুলনায় প্রাথমিক পর্যায়ে মোট এক লাখ ৬৮ হাজার ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হবে।

অগ্রাধিকার তালিকাভূক্ত সবাইকে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে www.surokkha.gov.bd ওয়েবসাইট বা গুগল প্লে স্টোর থেকে ‘সুরক্ষা অ্যাপস’ ডাউনলাড করে নিবন্ধন করতে হবে। ৪০ বছরের উর্ধ্বে সকল নাগরিক নিবন্ধন করতে পারবেন, সেক্ষেত্রে অগ্রাধিকার তালিকায় থাকার প্রয়োজন নেই

Attachments area

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102