শনিবার, ২৮ মে ২০২২, ১১:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটে বাড়ির দরজা কেটে দুর্ধর্ষ চুরি আগের মতো সড়কে চাঁদাবাজি হচ্ছে না : শাহজাহান খান লালমনিরহাটে ধর্ষণের চেষ্টায় জাসদ নেতা হাসমতের বিরুদ্ধে মামলা লালমনিরহাটে বসতভিটা ও চাষাবাদের ৩৩ শতক জমি রক্ষায় নিঃস্ব ফৈমুদ্দিন শুধুই কাঁদছেন! লালমনিরহাটের গোকুন্ডায় যৌতুকের দাবীতে গৃহবধুকে অমানসিক নির্যাতনে অভিযোগ মই দিয়ে ৫ কোটি টাকায় সেতুতে উঠছেন স্থানীয়রা! ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

কুড়িগ্রামে চাকুরী প্রাপ্তির দক্ষতা উন্নায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১০৮ বার দেখা হয়েছে

আনিসুর রহমান,স্টাফ রিপোর্টারঃ সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) ট্রেনিং ইনস্টিটিউট আয়োজনে কুড়িগ্রাম সাধারণ পাঠাগারে শিক্ষিত যুবসমাজের চাকুরী প্রাপ্তির দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৫ মার্চ) বিকেলে কুড়িগ্রাম সাধারণ পাঠাগারে যুবদের দক্ষতা উন্নয়নে সিডিডি ট্রেনিং ইনস্টিটিউটের এ প্রশিক্ষণের আয়োজন করেন।

উল্লেখ্য যে ১৯৯৬ সাল থেকে ৩৫০টিরও বেশি দেশি বিদেশি সংস্থার সাথে প্রতিবন্ধী মানুষের অন্তর্ভুক্তিতা নিয়ে বাংলাদেশের বিভিন্ন প্রান্তে কাজ করে আসছে সিডিডি। উক্ত প্রশিক্ষণে কুড়িগ্রামের বিভিন্ন এলাকার চাকুরী প্রত্যাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৩০ জনের মতো প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেছে । প্রশিক্ষণ পরিচালনা করেন সিডিডি ট্রেনিং ইনস্টিটিউটের ক্যাপাসিটি বিল্ডিং কো-অর্ডিনেটর তারেক আহমেদ। গ্রন্থকুটির, হরিশ্বরতালুক, রাজারহাটের সহযোগিতায় এই প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, আবু সাঈদ মোল্লা, পরিচালক- গ্রন্থকুটির পাঠাগার, ফরিদা ইয়াসমিন বেবি, প্রভাষক, পাঁচগাছি কলেজ, কুড়িগ্রাম এবং সিডিডি কুড়িগ্রাম প্রকল্পের ফিল্ড সমন্বয়কারী আব্দুল মান্নান। প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীগণ বর্তমান সময়ের চাকুরী পরিস্থিতি, চৌকষ সিভি ও রেজুমি লিখন পদ্ধতি, আত্নবিশ্বাসের সাথে সাক্ষাৎকার প্রদান পদ্ধতি ইত্যাদি বিষয়ে জানতে পেরেছে। উপস্থিত আবু সাঈদ মোল্লা বলেন- এই প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারী যুবকেরা যে দক্ষতা করেছে, তা দিয়ে প্রত্যাশিত চাকুরী অর্জন করে অবহেলিত কুড়িগ্রাম জেলার দারিদ্রতা নিরসনে বিশেষ ভূমিকা রাখবে। জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান কে এম মেহেদী হাসান বলেন- দেশের অন্যতম দারিদ্র্য পিড়িত এলাকা কুড়িগ্রাম। এই জেলার বেকার যুবকদের এই গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ প্রদানের জন্য সিডিডি এবং গ্রন্থকুটির পাঠাগারকে অশেষ ধন্যবাদ। প্রশিক্ষণার্থী আনোয়ার হোসেন বলেন- এই প্রশিক্ষণ আমাদের চাকুরী প্রাপ্তির ক্ষেত্রে অত্যন্ত সহায়ক হবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102