শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১২:৩৭ অপরাহ্ন

কালীগঞ্জের দলগ্রাম ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ১০৭ বার দেখা হয়েছে
চেয়ারম্যান শ্রী রবীন্দ্রনাথ বর্মনে'র বিরুদ্ধে অনাস্থা লিখিত অভিযোগের কপি।

স্টাফ রিপোর্টার ।। লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শ্রী রবীন্দ্রনাথ বর্মনে’র বিরুদ্ধে অনাস্থা এনেছেন ওই ইউনিয়নের ১১ জন সদস্য।
বৃহস্পতিবার কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেনে ওই সদস্যরা। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগে বলা হয়েছে ২০২০-২১ অর্থবছরে টিআর এর বরাদ্দকৃত ১৫০০০০ টাকা নিজ সভাপতিত্বে উত্তোলন করলেও অদ্যবধি তিনি কোনো কাজ করেননি। ২০১৯-২০ অর্থবছরে এডিবি প্রকল্পের ১৫০০০০ টাকা একক সিদ্ধান্তে কিছু কাজ করে বাকি টাকা আত্মসাত করেছেন।

এছাড়াও জন্ম নিবন্ধন সনদ দিতে ৪শ থেকে ৫শ টাকা, প্রত্যায়ন পত্র দিতে ৫০ টাকা, ভূমিহীন সনদ দিতে ৫শ থেকে ১ হাজার টাকা নিচ্ছেন। ট্রেড লাইসেন্স’র টাকা সহ বিভিন্ন খাতের টাকা সরকারি তহবিলে জমা না করে নিজে আত্মসাৎ করেন। এছাড়্ওা সদস্যদের সাথে অনৈতিক আচরন করে থাকেন।

এ পরিস্থিতিতে ওই ইউপির ১১ জন সদস্য বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় চেয়ারম্যানকে অপসারণের দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিতভাবে অনাস্থা প্রস্তাব দাখিল করেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে দলগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান শ্রী রবীন্দ্র নাথ বর্মন বলেন, অমি বিষয়টি জানি না তাই এ বিষয়ে কোনো মন্তব্য করবো না।

এ বিয়য়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান মুঠোফোনে বলেন, ‘দলগ্রাম ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আর্থিকসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ওই ইউনিয়নের এগারোজন সদস্য অনাস্থা প্রস্তাব দিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102