মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি মাদক ব্যবসায়ীদের ছুরিকাঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত! লালমনিরহাটে বিএনপির বাইসাইকেল র‍্যালিতে মির্জা ফখরুল লালমনিরহাটে অস্ত্রসহ ৪ জন জনতার হাতে আটক।। পুলিশে সোপর্দ

করোনায় খুলনা বিভাগে মৃত্যর সংখ্যা ৩ হাজার ছাড়ালো

মোঃ ইউসুফ শেখ, (ব্যুরো প্রধান) খুলনা
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২৮ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

স্বাস্থ্য ও বিধিমালা মানার শর্তে লকডাউন শিথিল করা হয়েছিল, তবে তা যথাযথ পালিত হচ্ছে না । অন্যদিকে সংক্রমণ ও মৃত্যুহার কমিয়ে আনতে শুরু হয়েছে গণ টিকা কার্যক্রম। গন টিকা কতটুকু কার্যকারিতা তা শুধু সময়ের অপেক্ষা মাত্র।

খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগ জুড়ে মৃতের সংখ্যার ৩১০০ ছাড়িয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে এবং সুস্থ হয়েছেন ২৮৩ জন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে বুধবার (১৫ সেপ্টেম্বর) বিভাগে করোনায় ৫ জনের মৃত্যু হয়েছিল এবং ১২০ জনের করোনা শনাক্ত হয়েছিল।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় তিন জনের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন, খুলনার রূপসা উপজেলার শ্রীফলতলা এলাকার লাকি রায় (৬৫), বাগেরহাট সদরের নারেন দেবনাথ (৬০) ও মোড়েলগঞ্জের আব্দুল সাত্তার তালুকদার (৭৭)।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে খুলনায় তিন জন মারা গেছেন। এ ছাড়া বাগেরহাট, যশোর ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১১ হাজার ১৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১০১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩ হাজার ৯২৪ জন।

করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৮৮ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু কুষ্টিয়ায় ৭৫৫ জনের। এ ছাড়া যশোরে ৪৮৫ জন, ঝিনাইদহে ২৬৫, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮০, বাগেরহাটে ১৪৩, নড়াইলে ১১৮, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী খুলনায় ২১ জন। এ ছাড়া বাগেরহাটে এক জন, সাতক্ষীরায় ১০ জন, যশোরে ১২ জন, নড়াইলে সাত জন, মাগুরায় এক জন, ঝিনাইদহে ১৫ জন, কুষ্টিয়ায় ১২ জন, চুয়াডাঙ্গায় তিন জন ও মেহেরপুরে চার জনের করোনা শনাক্ত হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102