মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৭ অপরাহ্ন

করোনায় কর্মহীন নারী ও শ্রমিকদের সেলাই মেশিন ও ভ্যান বিতরণ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ১০৯ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

মোঃ ইউসুফ শেখ, ব্যুরো প্রধান, খুলনা ।। বৃহস্পতিবার করোনাকালীন কর্মহীন নারী ও শ্রমিকদের কর্মসংস্থানের লক্ষ্যে ২৫ জন নারী ও ১০ জন শ্রমিকের মাঝে সেলাই মেশিন ও ভ্যানগাড়ি বিতরণ করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, মোহাম্মদ হেলাল হোসেন। জেলা প্রশাসক, খুলনা’র সম্মেলন কক্ষে বেলা আজ ২ টায় করোনাকালীন কর্মহীনদের মাঝে ৩য় পর্যায়ে সেলাই মেশিন ও ভ্যানগাড়ি বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জুম অ্যাপে সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র ও খুলনা-২ আসনের সংসদ সদস্য জনাব সেখ সালাহউদ্দিন জুয়েল। বিশেষ অতিথি হিসেবে জুম অ্যাপে সংযুক্ত ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন এবং খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহবুবুল আলম সোহাগ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, মোহাম্মদ হেলাল হোসেন।

করোনা ভাইরাস (কোভিড-১৯)-এর সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে দেশব্যাপী সর্বাত্মক লকডাউন ঘোষণা করার ফলে দৈনন্দিন আয়ের উপর নির্ভরশীল অনেক নারী ও শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে। পরিবারের ব্যয় নির্বাহ করতে না পেরে এসকল অসহায় নারী ও শ্রমিক মানবেতর জীবন যাপন করছে। জেলা প্রশাসন, খুলনা কর্মহীন এই নারী ও শ্রমিকদের অসহায়ত্বের কথা চিন্তা করে তাদেরকে সেলাই মেশিন ও ভ্যানগাড়ি বিতরণের এক অনন্য উদ্যোগ গ্রহণ করে। সেলাই মেশিন প্রদান করায় কর্মহীন নারীরা লকডাউনে বাইরে না এসে ঘরে বসেই উপার্জন করতে সক্ষম হবে।

অপরদিকে উপকারভোগী শ্রমিকেরা বিতরণকৃত ভ্যানগাড়ির মাধ্যমে বাড়ি বাড়ি গিয়ে কাঁচা শাক-সবজি ও নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয়ের মাধ্যমে লকডাউনে জনসাধারণকে পরোক্ষভাবে ঘরের বাইরে না আসতে ভূমিকা রাখবে। কর্মহীন নারী ও শ্রমিকদের সেলাই মেশিন ও ভ্যানগাড়ি প্রদান একইসাথে লকডাউন কার্যকর করতে এবং করোনাকালে অর্থনীতির চাকা সচল রাখতে সহযোগিতা করবে।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102