শনিবার, ২৮ মে ২০২২, ১২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটে বসতভিটা ও চাষাবাদের ৩৩ শতক জমি রক্ষায় নিঃস্ব ফৈমুদ্দিন শুধুই কাঁদছেন! লালমনিরহাটের গোকুন্ডায় যৌতুকের দাবীতে গৃহবধুকে অমানসিক নির্যাতনে অভিযোগ মই দিয়ে ৫ কোটি টাকায় সেতুতে উঠছেন স্থানীয়রা! ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি

কঠোর লকডাউনের বিধি নিষেধ মানছে না অনেকেই

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ৩২ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

শাহারিয়া শাহাদাৎ, চাঁপাইনবাবগঞ্জ ।। করোনা ভাইরাস সংক্রমণের হার সারাদেশে ব্যপক বৃদ্ধি পাওয়ায় গত ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত সরকার প্রথম দফায় সারাদেশে কঠোর লকডাউন ঘোষণা করে। সকল অফিস-আদালত, যানবাহন, দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়। আশঙ্কাজনক হারে করোনা সংক্রমন বাড়তে থাকায় সরকার চলমান লকডাউন কে ১৪ জুলাই পর্যন্ত বর্ধিত করে।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় লকডাউনের প্রথম দিকে সকলকে বিধিনিষেধ মেনে চলতে দেখা গেলেও বর্তমানে বিধিনিষেধ মেনে চলার প্রবনতা কম দেখা যাচ্ছে। উপজেলার বিভিন্ন স্থানে অনেক যানবাহন চলতে দেখা যাচ্ছে। কিছু কিছু দোকানপাট খোলা রেখে তাদের পণ্য বিক্রি করছে।

রাস্তায় জনসমাগম বৃদ্ধি পেয়েছে, সামাজিক দূরত্ব এবং মুখে মাক্স পড়ার প্রবণতা কম। যে হারে করোনাভাইরাস দ্রুত গতিতে বেড়ে যাচ্ছে তাতে করে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলা ও সরকারের সকল বিধিনিষেধ ঠিকমত না মানলে ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন বিশিষ্টজনেরা।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলিপ কুমার দাস জানান, লকডাউনের সকল বিধিনিষেধ মেনে চলতে পুলিশের পক্ষ থেকে সর্বাত্বক চেষ্টা চালানো হচ্ছে। জনগনকে সচেতন করতে তারা সবসময় চেষ্টা করে যাচ্ছেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার নজির জানান, আসন্ন কোরবানির ঈদ ও এ অঞ্চলের প্রধান অর্থকারী ফল আম ব্যবসাকে মাথায় রেখে চলমান লকডাউন সফল করতে উপজেলা প্রশাসনের নেতৃত্বে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ সহ আনসারের সমন্বয়ে অভিযান পরিচালনা করা হচ্ছে এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যহত রয়েছে।

উল্লেখ্য. করোনার ২য় ধাপে ৬ জুলাই পর্যন্ত এ উপজেলায় ৪২১ জন রোগী সনাক্ত হয়েছে ও মৃত্যু বরণ করেছে ৫জন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102