বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:১৮ অপরাহ্ন

এবারেও ব্যতিক্রমী ঈদ : নেই কোলাকুলি!

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ মে, ২০২১
  • ৪৩ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। বাংলাদেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর পালিত হতে যাচ্ছে। শুক্রবার ঈদ অনুষ্টিত হয়। অথচ এবারেও ব্যতিক্রমী ঈদ আয়োজনে নেই কোলাকুলি। গত বছরের ন্যায় এবছরের দিনটি এমন সময় পালিত হবে, যখন করোনা ভাইরাসের সংক্রমণে সারা বিশ্বই বিপর্যস্ত হয়ে পড়েছে।

বাংলাদেশেও একদিকে আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়ছে, তার মধ্যেই ঝুঁকি নিয়েও অসংখ্য মানুষ শহর ছেড়ে গ্রামের পথে ছুটছেন। সাধারণ ছুটি অব্যাহত থাকলেও সরকারি কড়াকড়ি বেশ শিথিল করা হয়েছে। সবমিলিয়ে ভিন্ন এক পরিস্থিতিতে পালিত হতে যাচ্ছে এবারের ঈদুল ফিতর। পবিত্র রমজান মাসের শেষে ঈদ-উল-ফিতর অথবা ঈদুল ফিতর উৎসব।

ঈদের মরসুমে চারদিকে সাজ সাজ রব থাকে প্রতিবছর। কিন্তু গত বছর ঈদ থেকে করোনা মহামারী প্রকোপে চিত্রটা অবশ্যই অনেকটা আলাদা। তবু মন ভালো রাখতে উৎসবের প্রাক্কালে কাছের মানুষকে পাঠিয়ে দিন কিছু সুন্দর শুভেচ্ছা বার্তা।

মুসলিমরা একে অন্যকে আলিঙ্গন করে ঈদের শুভেচ্ছা বা ‘ঈদ মোবারক’ জানান। সাধারণত ঈদ আয়োজনেও এসেছে পরিবর্তন। কোলাকুলি না করা, নিজ বাড়িতে ঈদ উদযাপন। সামাজিক দুরুত্ব বজায় রেখে গত বছরের ন্যায় এবারেও দেশের কোন ঈদগায় জামাত অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102