সোমবার, ১৬ মে ২০২২, ০৮:৪১ অপরাহ্ন

এটিএম বুথের ২৪ লাখ টাকা লুট

বাংলার সংবাদ ডেস্ক।।
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৯২ বার দেখা হয়েছে

সিলেটের ওসমানী নগর থানা এলাকায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) এটিএম মেশিনের লক ভেঙে ২৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। গ্রেফতারকৃতরা হলেন- মো. শামীম আহাম্মেদ, নূর মোহাম্মদ সেবুল ও মো. আব্দুল হালিম।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাজধানী ও হবিগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে লুট করা ২৪ লাখ টাকার মধ্যে ১০ লাখ ৮ হাজার টাকা, ছিনতাইয়ে ব্যবহৃত দুটি মোবাইল ফোন, একটি ছুরি, একটি প্লাস ও মাথায় ব্যবহৃত তিনটি কাপড়ের টুকরা জব্দ করা হয়। বুধবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের যুগ্ম কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, গত ১২ সেপ্টেম্বর রাতে ওসমানী নগর থানার শেরপুর নতুন বাজার হাজী ইউনুস উল্ল্যাহ মার্কেটের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের নিচ তলায় এটিএম বুথের দায়িত্বরত গার্ডকে মারপিট করে হাত ও মুখ স্কচটেপ দিয়ে বেঁধে ফেলা হয়। এরপর কয়েকজন এটিএম বুথ মেশিনের লক ভেঙে নগদ ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা নিয়ে যায়। এ ঘটনায় ছায়া তদন্তের ধারাবাহিকতায় তিনজনকে গ্রেফতার করা হয়।

ডিবির এই কর্মকর্তা বলেন, এটিএম বুথের মেশিন ভেঙে টাকা লুটের মূল পরিকল্পনাকারী শামীম আহাম্মেদ নিয়মিত ভারতীয় মেগা সিরিয়াল সিআইডি দেখতেন। তিনি ওই সিরিয়াল দেখে এটিএম বুথের এটিএম মেশিন ভাঙার কৌশল রপ্ত করেন এবং টাকা।

পরিকল্পনা অনুযায়ী সহযোগী নূর মোহাম্মদ সেবুল ও আব্দুল হালিমদের সঙ্গে আলোচনা করেন। এরপর তারা ঘটনার দিন মুখে মাস্ক, মাথায় গোলাপী রংয়ের কাপড় বেঁধে ও মাথায় ক্যাপ পরে এবং শাবল ও অন্যান্য যন্ত্রপাতিসহ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেরপুর শাখার এটিএম বুথে প্রবেশ করেন।

এটিএম বুথের সিসিটিভি ক্যামেরায় তাদের চেহারা যেন না দেখা যায়, সেজন্য কালো রঙের স্প্রে করে ক্যামেরার লেন্স ঝাপসা করে দেন। এ সময় তারা এটিএম বুথের সিকিউরিটি গার্ডকে মারধর করেন এবং হাত-মুখ স্কচটেপ দিয়ে বেঁধে ফেলেন। পরে তারা শাবল দিয়ে এটিএমে বুথের লক ও বক্স ভেঙে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা নিয়ে পালিয়ে যান।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102