শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:১৮ অপরাহ্ন

এএসএম ফখরুল ইসলাম অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য

স্টাফ রিপোর্টার ।।
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ৩০ বার দেখা হয়েছে
এয়ার ভাইস মার্শাল এএসএম ফখরুল ইসলাম। ছবি: সংগৃহীত

লালমনিরহাটে বিমান ও মহাকাশ গবেষণার জন্য দেশের প্রথম বিশেষায়িত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের (বিএসএমআরএএইউ) উপাচার্য হিসেবে যোগদান করেছেন এয়ার ভাইস মার্শাল এএসএম ফখরুল ইসলাম।

উপাচার্য হিসেবে যোগদানের সময় তিনি সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন এবং বিএসএমআরএএইউকে বিমান ও মহাকাশ গবেষণার উৎকর্ষ কেন্দ্রে পরিণত করতে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

এয়ার ভাইস মার্শাল এএসএম ফখরুল ইসলাম বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনকালে সামগ্রিক পেশাগত সক্ষমতা বৃদ্ধির জন্য দলীয় বিন্যাস, সৃষ্টিশীলতা ও উদ্ভাবনী ক্ষেত্রে উৎসাহ ও অনুপ্রেরণা যুগিয়েছেন। তিনি বিভিন্ন ধরণের ফিক্সড উইং বিমানে ৩ হাজার ঘণ্টার বেশি সময় উড্ডয়ন সম্পন্ন করেছেন।

ফখরুল ইসলাম একজন কোয়ালিফাইড ফ্লাইং ইন্সট্রাক্টর এবং এ ক্যাটাগরি ফাইটার পাইলট।

তিনি ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ডিফেন্স স্টাডিজ ও ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে সিকিউরিটি স্টাডিজে মাস্টার্স সম্পন্ন করেছেন। তিনি ভারতের ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে এমফিল ডিগ্রি লাভ করেছেন।

তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের একজন গ্র্যাজুয়েট। কর্মজীবনে তিনি বিমান বাহিনী সদর দপ্তরের বিমান পরিচালন পরিদপ্তর, কল্যাণ ও অনুষ্ঠান পরিদপ্তর, প্রশাসনিক সমন্বয় পরিদপ্তরের পরিচালক এবং প্রভোস্ট মার্শাল হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়া, তিনি সশস্ত্র বাহিনী বিভাগে মহাপরিচালক (প্রশিক্ষণ) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বিমান বাহিনী একাডেমীর কমান্ডেন্ট এবং বিমান বাহিনী ঘাটি জহুরুল হকের এয়ার অধিনায়কের দায়িত্ব পালন করেছেন।

বিএসএমআরএএইউ-এর উপাচার্য হিসেবে যোগদানের আগে তিনি বঙ্গবন্ধু অ্যারোনটিক্যাল সেন্টারের কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102