শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
লালমনিরহাটে বসতভিটা ও চাষাবাদের ৩৩ শতক জমি রক্ষায় নিঃস্ব ফৈমুদ্দিন শুধুই কাঁদছেন! লালমনিরহাটের গোকুন্ডায় যৌতুকের দাবীতে গৃহবধুকে অমানসিক নির্যাতনে অভিযোগ মই দিয়ে ৫ কোটি টাকায় সেতুতে উঠছেন স্থানীয়রা! ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি

উত্তাল গাইবান্ধা: সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ১২০ বার দেখা হয়েছে

জয়ন্ত সাহা যতন,গাইবান্ধাঃ বাংলাদেশের বিভিন্ন স্থানে শারদীয় দূর্গাপূজা মন্ডপে প্রতিমা ভাংচুর, অগ্নিসংযোগসহ হিন্দু পরিবারের উপর নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে গাইবান্ধায় বিভিন্ন সংগঠন।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১১টার দিকে গাইবান্ধা নাট‍্য ও সাংস্কৃতির সংস্থার সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করা হয়।

মানববন্ধন ও বিক্ষোভে অংশ নেয় গাইবান্ধা নাগরিক মঞ্চ,আদিবাদি বাঙ্গালী সংহতি পরিষদ,বাংলাদেশ হিন্দু যুব পরিষ‍দ,বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী,বাংলাদেশ মহিলা পরিষদ,সনাতন নাগরিক কমিটি(সনাক),গণ উন্নয়ন কেন্দ্র,মানবাধিকার সংরক্ষণ পরিষদ,জন উদ‍্যোগ গাইবান্ধা,বিডিইআরএম,নারী ঐক‍্য পরিষদ সহ আরো বিভিন্ন সংগঠন।

মানববন্ধনে বক্তারা বলেন, হিন্দুধর্মের সর্ববৃহত্ৎ শারদীয়া দুর্গাপূজায় দেশের বিভিন্ন স্থানে পূর্জামন্ডপে হামলা ভাংচুর, ইসকন মন্দিরের পুরোহিত সাধু হত্যা, একই পরিবারের মা ও মেয়ে ধর্ষণসহ হিন্দুবাড়ীতে ঢুকে হামলা অগ্নিংযোগ ও নির্যাতনে হিন্দু সমাজ অতিষ্ট হয়েছে পড়েছে। বর্তমান এ ভয়াবহ পরিস্থিতির কারণ সারাদেশে হিন্দুরা চরম আতঙ্কে নিরাপত্তাহীনতায় দিন যাপন করছেন। এমনবস্থায় সরকার ও প্রশাসন এবং সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতি জোর দাবি জানাচ্ছি যেন এই অত্যাচার নির্যাতন নিপিড়ন বন্ধের ব্যবস্থা গ্রহণ করা হয়।এবং সনাতন ধর্মাবলম্বীরা যাতে নিরাপদে দেশে বসবাস করা সরকার যেন সেই পদক্ষেপ গ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা আরো বলেন,এমন ঘটনায় ক্ষতিগ্রস্থ্যদের সরকারি সাহায়্য সহযোগীতার পাশাপাশি উগ্র মৌলবাদী দুস্কৃতিকারিদের চিহ্নিত করে অবিলম্বে শাস্তির আওতায় আনা হোক।তাছাড়া সরকারের কাছে সারাদেশে ক্ষতিগ্রস্ত মন্দির রক্ষনাবেক্ষণ সহ আধুনিকীকরণের জোর দাবী জানান তারা।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল গাইবান্ধার প্রধান প্রধান শহর প্রদর্শন করে এ হিন্দুদের ওপর এমন ন‍্যাকার জনক ঘটনার প্রতিবাদ জানান।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102