মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি মাদক ব্যবসায়ীদের ছুরিকাঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত! লালমনিরহাটে বিএনপির বাইসাইকেল র‍্যালিতে মির্জা ফখরুল লালমনিরহাটে অস্ত্রসহ ৪ জন জনতার হাতে আটক।। পুলিশে সোপর্দ

আল জাজিরা রাষ্ট্রবিরোধী অপশক্তিতে পরিণত হয়েছে : কাদের

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫২ বার দেখা হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলার সংবাদ ডেস্ক ।। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আল জাজিরার প্রতিবেদন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, অসত্য ও ফরমায়েশি। এটি একপেশে, বানোয়াট এবং স্পষ্টতই অপপ্রচার।

তিনি আরও বলেন, এমন একটি অসত্য প্রতিবেদন প্রকাশের ফলে আল জাজিরার গ্রহণযোগ্যতা প্রশ্নবিদ্ধ হয়েছে। এ নিয়ে দর্শক মহলেও বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। যারা এখনও এদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, এদেশের অর্জন ও অগ্রগতিকে হিংসার চোখে দেখে, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং যুদ্ধাপরাধীদের বিচার মেনে নিতে পারেনি, এ প্রতিবেদন তাদের কৌশলী ষড়যন্ত্রের ধারাবাহিকতা। সরকার মনে করে, আল জাজিরা টেলিভিশন সেই রাষ্ট্রবিরোধী অপশক্তির দাবার গুটিতে পরিণত হয়েছে।

বুধবার (৩ ফেব্রুয়ারি) নিজের সরকারি বাসভবন থেকে অনলাইনে ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, লন্ডনে বসে যারা দেশবিরোধী অপপ্রচার করছে এবং উসকানি দিচ্ছে, এ প্রতিবেদনের পেছনে সেই সাম্প্রদায়িক অশুভ চক্রের যোগসাজশ রয়েছে। এ প্রতিবেদন লন্ডনভিত্তিক ষড়যন্ত্রের অংশ।

তিনি বলেন, অল দ্য প্রাইম মিনিস্টার’স ম্যান’ রিপোর্টটি শেখ হাসিনার নেতৃত্বের বিরুদ্ধে চলমান ষড়যন্ত্রের ধারাবাহিকতা মাত্র। কেননা তার নেতৃত্বে উন্নয়ন, অর্জনে মাথা উঁচু করে দাঁড়ানো এক দেশ বাংলাদেশ। এ ফরমায়েশি প্রতিবেদন তার বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্রের আরেকটি রূপ মাত্র। কেননা শেখ হাসিনার সরকার অন্যায়, অনিয়ম আর দুর্নীতির বিরুদ্ধে অত্যন্ত কঠোর। ইতোমধ্যে সরকার শুদ্ধি অভিযানের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে ‘শূন্য সহিষ্ণুতা’ নীতি স্পষ্ট করছে। বাংলাদেশের আইন নিজস্ব গতিতে ও স্বাধীনভাবে চলছে। দুর্নীতি দমন কমিশন নিজস্ব আইনগত ক্ষমতা ও কর্তৃত্ব অনুযায়ী চাপমুক্ত হয়ে কাজ করছে। দলের নেতাকর্মী বা প্রতিনিধিদের বিরুদ্ধে অভিযোগ উঠলেও কেউ ছাড় পাচ্ছে না। কাজেই কোনও ব্যক্তি বিশেষের দায়কে সরকার প্রধানের সঙ্গে লিংক করা সাংবাদিকতার নীতিবোধকে প্রশ্নবিদ্ধ করে। এটি সঠিক সাংবাদিকতা নয়। বরং এটি সরকারের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক অপপ্রচারের বহিঃপ্রকাশ।

তিনি আরও বলেন, ৭৫ পরবর্তী সময়ে দেশে সবচেয়ে সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সাহসী ও সুদক্ষ নেতৃত্ব বিশ্বব্যাপী প্রশংসিত। কাজেই দেশে-বিদেশে বসে দেশ ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচার করা কোনও কাজে আসবে না, বরং বুমেরাং হবে। কেননা তার প্রতি দেশবাসীর আস্থা ইস্পাতকঠিন। তিনি স্বজন হারানোর দুঃখ ভুলে এদেশের মানুষের কষ্ট লাঘবে দিনরাত পরিশ্রম করছেন।

মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের গণমাধ্যমে স্বাধীনভাবে কাজ করছে, সরকারের সমালোচনাও করছে। দেশের এতো ভাইব্রেন্ট এবং এক্টিভ মিডিয়া যেখানে কোনও ধরনের তথ্য পায়নি, সেখানে আল জাজিরা টেলিভিশনে শেখ হাসিনাকে নিয়ে অসত্য তথ্য প্রচার অত্যন্ত নিন্দনীয়।’ তিনি আল জাজিরা টেলিভিশন কর্তৃপক্ষকে দেশবিরোধী অপশক্তির এজেন্ডা বাস্তবায়নে সহযোগী না হয়ে এ ধরনের উদ্দেশ্যমূলক, বিভ্রান্তিকর ও একপেশে প্রতিবেদন বন্ধের আহ্বান জানান।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102