বুধবার, ২৫ মে ২০২২, ০৫:০০ অপরাহ্ন
শিরোনাম :
ইলিয়াস মোল্লা’কেই পুনরায় চেয়ারম্যান হিসেবে চায় লাউকাঠী ইউনিয়নবাসী শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে ভোঁ-দৌড় দিলেন সুন্দরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা! লালমনিরহাটে পানির নিচে কৃষকের স্বপ্নের ধান! হাতীবান্ধায় ন্যাশনাল ব্যাংকের করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ভুট্টাক্ষেতে মিলল স্কুলছাত্রীর মরদেহ তিস্তা বাঁচাও ভাঙ্গন ঠেকাও শীর্ষক তিস্তা কনভেনশন কাজীর কান্ড! কাবিননামা নিতে ৩০ হাজার টাকা দাবি মাদক ব্যবসায়ীদের ছুরিকাঘাতে দুই পুলিশ কর্মকর্তা আহত! লালমনিরহাটে বিএনপির বাইসাইকেল র‍্যালিতে মির্জা ফখরুল লালমনিরহাটে অস্ত্রসহ ৪ জন জনতার হাতে আটক।। পুলিশে সোপর্দ

আলোর দিশারী লালমনিরহাটের ‘শিবরাম স্কুল এন্ড কলেজ’!

নতুন বাংলার সংবাদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ১৬২ বার দেখা হয়েছে

আসাদুল ইসলাম সবুজ।। লালমনিরহাট শহরের প্রান কেন্দ্র মিশন মোড় দিয়ে এয়ারপোর্ট রোডস্থ হাতের বামে চোখ পড়ার মত ধাঁ-ধাঁ-লো একটি সাইনবোর্ড। জাতীয় পতাকার আদলে সাইন বোর্ডটিতে বড় বড় অক্ষরে লেখা “শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজ” লালমনিরহাট।

রাতের আলোক সজ্জ্বায় সজ্জ্বিত ঝকঝকে শোভা পাচ্ছে লেখাটি। রাত ৮টা পেরিয়ে সাইনবোর্ডের নিচ দিয়ে স্কুলটির দিকে তাকালে দেখা যায়, স্কুলটির প্রবেশ গেটে তখনোও খোলা রয়েছে। একটু খানিক যেতে ছাত্র-ছাত্রীদের কোলাহলের শব্দ কানে আসে। স্কুলটিতে প্রবেশ করার পর দেখা হয় পরিচালক রাশেদুল ইসলাম রাশেদের সাথে।

রাশেদের সাথে কথা বলে যতটুকু জানা যায়, বর্তমান স্কুলটিতে সাড়ে দুই শতাধিক কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ১১ ধরনের পাঠদানের ব্যবস্থা চালু রয়েছে। যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করাই আমাদের অঙ্গীকার নিয়ে শিক্ষা পদ্ধতি প্রশংসিত স্কুলটির পরিপাটি পরিবেশ, সুশৃঙ্খল পরিচালন, শিশুদের জন্য আকর্ষণীয় শিক্ষণপদ্ধতি ও শিক্ষা-উপকরণ, শিক্ষার মান, পাঠ্যক্রমের অতিরিক্ত প্রতিভা বিকাশের অনুকুল সাংস্কৃতিক-সামাজিক কার্যক্রম ইত্যাদির জন্য পুরস্কারই পেয়েছন। দেশের অন্যান্য প্রাথমিক বিদ্যালয় থেকে শিবরাম স্কুলটি নানা দিক থেকে ব্যতিক্রমী।

পরিচালক রাশেদুল ইসলাম রাশেদ নামক একজন যুবক। টগবগে এ যুবকের চেষ্টায় অর্থ, মেধা, সততা, শ্রম দিয়ে তিনি পরিচালক হিসেবে আত্মবিশ্বাসে স্কুলটি নতুনরূপে- শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজ লালমনিরহাটের মাটিতে পর্দাপণ করে আজ সাফল্যের শিখরে পা রেখেছে।
২০১৫ সালে প্রথম দিকে লালমনিরহাটে শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজ গড়ে উঠে। একজন দক্ষ পরিচালক ও প্রাক্তন শিক্ষক দ্বারা পাঠদান পরিচালিত হচ্ছে।
স্কুলটিতে শিশুর পাঠ্যভাসে মুখরিত স্কুল চত্বর।

শিক্ষার্থীদের শ্রেণি কক্ষে বসিয়ে গ্রুপভিত্তিক পাঠদান। অত্যাধুনিক খেলনা উপকরণ দ্বারা খেলার ছলে শিক্ষার্থীদের মন-জয় করে দুর্বল ছাত্র-ছাত্রীদের সাথে বন্ধুত্ব ও বিনোদন দিয়ে সহজ সরল শব্দ মালা গেঁথে সুন্দর ঝকঝকে এবং স্পষ্ট হাতের লেখা ইংরেজিতে কথা বলা উপর গুরুত্ব দেয়া হয়। শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজ একটি শিক্ষার বাতিঘর, শিক্ষার্থীদের হাতের লেখায় আছে যাদুর ছোঁয়া। আলো ছায়ার ব্যবহারে এসব শিশুদের আনন্দ-সাংস্কৃতিক চর্চার মধ্যদিয়ে শুরু হয় পাঠদান শেষ হয় খেলাধুলা দিয়ে। আসন্ন ২০২২ সালের সব শাখায় স্কুলটিতে ভর্তি চলছে।

স্কুলটির প্রতিষ্ঠাতা পরিচালক মো. রাশেদুল ইসলাম রাশেদ বলেন, শিবরাম আদর্শ পাবলিক স্কুলটির শ্রেণি বিন্যাস ৮ম শ্রেণি পর্যন্ত প্রক্রিয়াধীন রয়েছে। বর্তমান স্কুলে আবাসিক সু-ব্যবস্থার পাশাপাশি ডে-কেয়ার সুনামের সাথে পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, স্কুলটির সার্বিক কর্মপরিকল্পনা সুষ্ঠুভাবে সম্পন্ন করা ও সাফল্যের ধারাকে আরো এগিয়ে নেওয়ার জন্য শিক্ষক-অভিভাবকসহ স্থানীয় সচেতন মহলের সহযোগীতা কামনা করছি। কারণ হল, এই স্কুল থেকে বেরোনো ছাত্র-ছাত্রীদের অনেকেই ক্যাডেটসহ দেশের নামী দামী স্কুল ও কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by Freelancer Zone
themesba-lates1749691102