শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে রাজারহাটে আলোচনা সভা

আনিসুর রহমান, কুড়িগ্রাম।।
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৯ বার দেখা হয়েছে

“তথ্য আমার অধিকার জানতে হবে সবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, মঙ্গলবার দুপুর ১২ঃ০০ঘটিকায় রাজারহাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাবে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন,উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পী।তিনি আলোচনার শুরুতে ২৮শে সেপ্টেম্বর মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসে উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পী উপজেলা প্রশাসনের প্রত্যেক বিভাগের কর্মকর্তাদের ডিজিটাল ডিভাইস ব্যবহার করে সব ধরনের তথ্য সংরক্ষন করার নির্দেশ দেন।যাতে সাধারণ মানুষ সহজে তথ্য সংগ্রহ করতে পারেন,কোন রকমের হয়রানির শিকার হতে না হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, তথ্যপ্রাপ্তি জানা মানুষের গণতান্ত্রিক অধিকার। তথ্য মানুষকে সচেতনক ও সঠিক সিন্ধান্ত নিতে সহায়তা করে। দেশের সকল পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, সুশাসন প্রতিষ্ঠা এবং সর্বস্তরে দুর্নীতি দূরীকরণে একটি কার্যকর হাতিয়ার। এছাড়াও দুর্নীতি মুক্ত সমাজ বিনির্মাণে তথ্য অধিকারের গুরুত্ব অপরিসীম।

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবসের সমাপনী বক্তব্যে ইউএনও নুরে তাসনিম প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তার বক্তব্য শেষ করেন।
উক্ত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার সম্পা আক্তার, প্রাণী সম্পদ অফিসার ড.জোবাইদুল ইসলাম, শিক্ষা অফিসার নজরুল ইসলাম সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।

আপনার মন্তব্য লিখুন

সংবাদটি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 2017 notun-bdsangbad
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102